• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহনের ঘোষণা আসছে

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২২, ১৪:৩৭ | আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১৪:৪৫
নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ফের আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় বিস্তার প্রতিরোধে ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহনের ঘোষণা আসছে। এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, কবে থেকে ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন শুরু হবে তা শিগগিরই জানিয়ে দেওয়া হবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রেল ভবনে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ‘কবে থেকে ৫০ শতাংশ যাত্রী পরিবহন শুরু হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি। আমরা বিষয়টি নিয়ে বৈঠক করে শিগগির তা জানিয়ে দেব।

তিনি বলেন, ‘বিধিনিষেধ অনুযায়ী ১৩ জানুয়ারি থেকেই অর্ধেক যাত্রী পরিবহন কার্যকর করা সম্ভব হবে না। কারণ ট্রেনের ওই দিনের অগ্রিম ​টিকিট বিক্রি হয়ে গেছে আগেই।

এর আগে করোনা সংক্রমণ রোধে উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ এবং গণপরিবহনে যাত্রী অর্ধেকসহ ১১ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব বিধিনিষেধ কার্যকর থাকবে। সোমবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই নির্দেশনা জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব ও সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণায় সভায় এই ১১ দফা নির্দেশনা জারির সিদ্ধান্ত হয়।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপে বন্দর নগরীর চট্টগ্রাম স্টেশনের কাছে রেলওয়ের জমিতে শপিং মল, হোটেল কাম রেস্ট হাউস এবং অন্যান্য নির্মাণের জন্য বাংলাদেশ রেলওয়ে আজ একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে। রেলওয়ের পক্ষে আহসান জাবের এবং এপিক প্রপার্টিজ লিমিটেডের পরিচালক আনোয়ার হোসেন এই চুক্তিতে সই করেন।

পূর্বপশ্চিম - এনই

ট্রেনে অর্ধেক যাত্রী,যমজ সন্তানের বাবা হলেন রেলমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close